বাংলাদেশে কোন গেম খেলে টাকা আয় করা যায়

গেম খেলে টাকা আয় করা যায় নাকি? গেম তো আমরা খেলি বিনোদন এর জন্য। গেম খেলে আবার মানুষ টাকা ইনকাম করতে পারে নাকি? অবাক করার মতো কথা হলেও আমাদের দেশের এবং বাইরের দেশের অনেকেই শুধুমাত্র মোবাইল দিয়ে গেম খেলে টাকা ইনকাম করছে। আজকের এই পোস্টে আপনাদের সাথে আলোচনা করবো, বাংলাদেশে কোন গেম খেলে টাকা আয় করা যায়।

আমাদের দেশে আপনি হয়তো লক্ষ্য করেছেন, আমাদের দেশে পাড়ায় পাড়ায় অনেকেই একসাথে হয়ে গেম খেলে। যা কয়েক বছর আগেও কিছুটা অন্যরকম মনে হতো। যা এখন একদম নরমাল একটি বিষয়। অনেকেই এখন গেম খেলে টাকা আয় করছে, যা আমাদের মাঝে অনেকের কাছে অবাক হওয়ার মতো বিষয়। কিন্তু, সত্যি এটাই যে, আপনিও চাইলে গেম খেলে টাকা আয় করতে পারবেন। তো চলুন, এই বিষয়ে আরও বিস্তারিত জেনে নেয়া যাক।

বাংলাদেশে কোন গেম খেলে টাকা আয় করা যায়
বাংলাদেশে কোন গেম খেলে টাকা আয় করা যায়

গেম খেলে টাকা আয় করার উপায়

মোবাইল গেম, কম্পিউটার গেম সহ আরও অনেক গেম রয়েছে। যা আমরা সাধারণত বিনোদন এর জন্য খেলে থাকি। ছোট বাচ্চারা তাদের সময় পার করার জন্য, বিনোদন এর জন্য মোবাইল গেম এবং কম্পিউটার গেম খেলে থাকে। কিন্তু, অনেকেই গেম খেলে টাকা ইনকাম করার উপায় বের করে ফেলেছে ইতোমধ্যে। আপনার হাতে যদি একটি মোবাইল থাকে কিংবা একটি কম্পিউটার/ল্যাপটপ থাকে, তবে সেটি দিয়ে গেম খেলে টাকা আয় করতে পারবেন।

গেম খেলে টাকা উপার্জন করার ব্যাপারটি অনেকের কাছেই নতুন। তবে, আপনি যদি গেমকে প্রফেশনালি নিতে পারেন, এই গেম খেলেই আপনি লক্ষাধিক টাকা অব্দি ইনকাম করতে পারবেন। তো চলুন, মোবাইল গেম/কম্পিউটার গেম খেলে টাকা ইনকাম করার উপায়গুলো জেনে নেয়া যাক।

  • স্ট্রিমিং করে টাকা ইনকাম
  • স্পন্সর করে টাকা ইনকাম
  • টুর্নামেন্ট থেকে টাকা ইনকাম
  • গেম একাউন্ট বিক্রি করা টাকা ইনকাম

আপনার যদি একটি গেম একাউন্ট থাকে কিংবা না থাকলে এখনই বানিয়ে নিতে পারবেন, এরপর আপনার মোবাইল কিংবা কম্পিউটার দিয়ে উপরে উল্লেখ করে দেয়া পদ্ধতিগুলো অনুসরণ করে অনেক সহজেই শুধু গেম খেলেই টাকা উপার্জন করতে পারবেন। গেম খেলে কীভাবে উপরের পদ্ধতিগুলোর মাধ্যমে টাকা আয় করবেন, তা নিয়ে নিচে আরও বিস্তারিত আলোচনা করেছি। চলুন, জেনে নেয়া যাক।

আরও পড়ুন – টিকটক থেকে টাকা ইনকাম করার উপায়

বাংলাদেশে কোন গেম খেলে টাকা আয় করা যায়

আমাদের দেশে অনেক মোবাইল গেম এবং কম্পিউটার গেম রয়েছে, যা আপনি খেলতে পারবেন। কিন্তু, সব গেম খেলে টাকা ইনকাম করা যায় না। বাংলাদেশে কোন গেম খেলে টাকা আয় করা যায়, তার একটি লিস্ট পাবেন নিচে। নিচে উল্লেখ করে দেয়া মোবাইল গেমগুলো খেলে আমাদের দেশের অনেকেই টাকা উপার্জন করছে। আজকে থেকে আপনিও এই গেমগুলো খেলে উপার্জন করা শুরু করে দিতে পারেন।

  • পাবজি মোবাইল
  • ফ্রি ফায়ার
  • কল অফ ডিউটি
  • ক্লাশ অব ক্লানস
  • GTA Vice City

উপরে উল্লেখ করে দেয়া গেমগুলো ছাড়াও আরও অনেক গেম রয়েছে, যেগুলো খেলে আপনারা টাকা উপার্জন করতে পারবেন। কিন্তু, আমি যেসব গেমের নাম উল্লেখ করে দিয়েছি, এর মাঝে মোবাইল গেম এবং কম্পিউটার গেম রয়েছে। আপনি এই গেমগুলো খেলে টাকা উপার্জন করতে পারবেন। কীভাবে টাকা ইনকাম করবেন, তো চলুন এই বিষয়ে আরও বিস্তারিত আলোকপাত করা যাক।

স্ট্রিমিং করে টাকা ইনকাম

মোবাইল দিয়ে গেম খেলে সেই গেম প্লে ফেসবুক কিংবা ইউটিউব এ স্ট্রিমিং করে টাকা আয় করতে পারবেন। আপনি হয়তো দেখেছেন যে, অনেকেই ফেসবুক এবং ইউটিউব এ স্ট্রিমিং করে। তারা এসব গেমপ্লে স্ট্রিমিং করার বিপরিতে টাকা পেয়ে থাকে। আপনি যদি গেম খেলে টাকা ইনকাম করতে চান, তবে একটি ইউটিউব চ্যানেল বা ফেসবুক পেজ খুলে নিন। এরপর সেখানে আপনার মোবাইল দিয়ে গেমপ্লে করে সেটি স্ট্রিমিং করুন। মানুষ আপনার গেমপ্লে দেখবে এবং এভাবে করে আপনি টাকা আয় করতে পারবেন।

আরও পড়ুন – Google থেকে টাকা ইনকাম করার উপায়

গেমস স্ট্রিমিং করে টাকা ইনকাম করার জন্য, আপনাকে অবশ্যই একটি ভাল মানের ক্যামেরা এবং মাইক্রোফোন দিয়ে আপনার গেম খেলতে হবে। দর্শকদের আকৃষ্ট করার জন্য মজাদার স্ট্রিম করতে হবে। এজন্য অন্যান্য স্ট্রিম চ্যানেলগুলো দেখতে পারেন। আপনি যদি আপনার চ্যানেলকে সফল করতে পারেন, তাহলে আপনি গেমস স্ট্রিমিং করে ভাল পরিমাণে টাকা উপার্জন করতে পারবেন।

স্পন্সর করে টাকা ইনকাম

যারা গেম খেলে, তাদেরকে উক্ত গেম থেকেই অনেক সময় স্পন্সর করে থাকে। যেমন আমাদের দেশের অনেক ইউটিউবারকে বিভিন্ন গেম স্পন্সর করে থাকে। গেমগুলো থেকে আপনাকে স্পন্সর করলে আপনাকে নগদ টাকা দিবে, বিভিন্ন উপহার দিবে। স্পন্সর পেতে হলে আপনাকে গেমপ্লে করতে হবে, নিয়মিত ভিডিও আপলোড দিতে হবে। এভাবে করে, যখন আপনার চ্যানেল বা পেজ বড় হবে, তখন গেম কোম্পানি বা বিভিন্ন কোম্পানি স্পন্সর করবে। এভাবে করেই আপনি টাকা ইনকাম করতে পারবেন।

আপনি যদি বাংলাদেশ থেকে গেম খেলে টাকা আয় করতে চান, তবে পাবজি/ফ্রি ফায়ার/ক্লাশ অব ক্লানস/কল অব ডিউটি গেম খেলতে পারেন। এতে করে, এসব গেম থেকে স্পন্সর পেতে পারেন। অনেকেই এসব গেমের স্ট্রিমিং করে, এর ফলে তারা এসব গেম থেকে স্পন্সর অব্দি পায়। এতে করে, তাদের বাড়তি ইনকাম হয়।

টুর্নামেন্ট থেকে টাকা ইনকাম

মোবাইলে গেম খেলে টাকা ইনকাম করার আরেকটি জনপ্রিয় উপায় হচ্ছে টুর্নামেন্ট। আপনি যদি মোবাইল গেম খেলে থাকেন, তবে হয়তো টুর্নামেন্ট এর নাম শুনেছেন। মোবাইল গেমগুলোতে অনেক সময় বিভিন্ন ধরণের টুর্নামেন্ট এর আয়োজন করে থাকে। এসব টুর্নামেন্ট এ অংশগ্রহন করে আপনি প্রাইজ মানি জিততে পারেন। অনেক সময় গেম কোম্পানি থেকেও টুর্নামেন্ট এর আয়োজন করা হয়ে থাকে। এসব টুর্নামেন্ট এ হিউজ পরিমাণে প্রাইজ মানি থাকে। আপনি যদি প্রথম হতে পারেন কিংবা রানার্স আপ হতে পারেন, তবে এখান থেকেও টাকা আয় করতে পারবেন।

টুর্নামেন্ট এ অংশগ্রহন করতে হলে আপনাকে ভালো গেম খেলতে জানতে হবে। তবেই, আপনি টুর্নামেন্ট এ জয়ী হয়ে টাকা আয় করতে পারবেন। অনেক সময় গেমগুলো থেকেই টুর্নামেন্ট এর আয়োজন করা হয়ে থাকে। এসব টুর্নামেন্ট এ অংশগ্রহন করার আগে আপনাকে কোয়ালিফাই করতে হবে। কোয়ালিফাই করার পর টুর্নামেন্ট এ জয়ি হতে পারলে প্রচুর পরিমাণে প্রাইজ মানি পাবেন, যা অন্নান্ন্য ইনকাম এর থেকে কয়েক গুন।

আরও পড়ুন – রিয়েল টাকা ইনকাম করার সেরা কয়েকটি উপায়

গেম খেলে টাকা আয় করতে চাইলে, উক্ত গেমের উপর আপনার স্কিল অনেক ভালো হতে হবে। তবেই, এসব ইন্টারন্যাশনাল টুর্নামেন্ট এ কোয়ালিফাই এবং বিজয়ি হতে পারবেন।

গেম একাউন্ট বিক্রি করা টাকা ইনকাম

আপনি যদি দীর্ঘ সময় ধরে গেম খেলেন, আপনার গেম একাউন্ট এর লেভেল যদি অনেক বেশি হয়, তবে এই গেম একাউন্ট বিক্রি করেও টাকা ইনকাম করতে পারবেন। অনেকেই গেম খেলে তাদের একাউন্টে অনেক রিসোর্স জমা করে, লেভেল আপ করে। পরবর্তীতে এই একাউন্ট বিক্রি করে দেয়। আপনি যদি একটি ভালো গেম একাউন্ট বিক্রি করেন, তবে এর বিনিময়ে অনেক ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। এটি মোবাইলে গেম খেলে টাকা ইনকাম করার অনেক জনপ্রিয় একটি উপায়।

কিংবা, আপনার কাছে যদি কম্পিউটার গেম এর ভালো একাউন্ট থাকে, সেটিও বিক্রি করতে পারেন। কিন্তু, গেম একাউন্ট বিক্রি করে আপনি নিয়মিত ইনকাম করতে পারবেন না। গেম খেলে টাকা উপার্জন করতে চাইলে, আপনাকে উপরে উল্লেখ করে দেয়া পদ্ধতিগুলো অনুসরণ করতে হবে। তবে, নিয়মিত ভালো পরিমাণে টাকা আয় করতে পারবেন।

Read more – Baji live sign up

আমাদের শেষ কথা

আজকের এই পোস্টে আপনাদের সাথে গেম খেলে টাকা আয় করার উপায় এবং বাংলাদেশে কোন গেম খেলে টাকা ইনকাম করা যায় এ বিষয়ে আলোচনা করেছি। আশা করছি, এই পোস্টটি আপনার অনেক কাজে আসবে। এমন আরও পোস্ট পড়তে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

Leave a Comment