স্মার্টফোনের চার্জিং সমস্যার 4টি সমাধান

স্মার্টফোনের চার্জিং সমস্যার সমাধান-আসসালামু আলাইকুম। আজকে পোষ্টে আপনাদের স্বাগত। আজকের পোষ্টে আমরা জানব স্মার্টফোনের চার্জিং সমস্যার সমাধান নিয়ে কিছু গুরুত্বপূর্ণ আলোচনা। আশা করা যায় আপনারা উপকৃত হবেন-

স্মার্টফোনের চার্জিং সমস্যার ৪টি সমাধান
স্মার্টফোনের চার্জিং সমস্যার সমাধান

স্মার্টফোনের চার্জিং সমস্যার কয়েকটি সমাধান

স্মার্টফোন ব্যবহারকারীদের মধ্যে এমন কাউকে পাওয়া যাবে না যে জীবনে কখনো এই সমস্যায় পড়েনি। অনেক সময় দেখা যায়, ফোন চার্জারের সাথে সংযুক্ত থাকলেও ফোনে চার্জ হয় না। হয়তো খুবই গুরুত্বপূর্ণ কোনো কাজ করবেন। সেই সময় ফোনে চার্জ নেই, আবার চার্জে বসিয়ে রেখেও কাজ হচ্ছে না। তবে ভয়ের কিছু নেই। সমস্যা যদি কিছু হয়েই থাকে কিছু কৌশল অবলম্বন করে সমস্যাটির সমাধান করা যেতে পারে। এর জন্য সার্ভিসিং সেন্টারে নিয়ে যাওয়ার দরকার হবে না।আপনি ঘরে বসেই সমস্যার সমাধান করতে পারবেন। চলুন দেখে নেওয়া যাক সেসব কৌশলগুলো –

ফোন রিবুট করুন

ফোনে কোনো সমস্যা দেখা দিলে ফোন রিবুট করুন। যার ফলে কোর কম্পোনেন্ট রিফ্রেশ হবে এবং ব্যাকগ্রাউন্ডে চলতে থাকা সকল কিছু বন্ধ হয়ে যাবে। ফলশ্রুতিতে যদি কোনো ছোটখাটো সমস্যা থাকে তাহলে আশা করা যায় সমাধান হবে যাবে।

সেফ মোড

ফোন রিস্টার্ট করার পরেও যদি দেখেন যে ফোনে চার্জ হচ্ছে না। তাহলে সেফ মোডে ফোনটি চালু করার চেষ্টা করুন। সেফ মোডে ফোনটি চালু কোনো ডাউনলোড করা তৃতীয় পক্ষের অ্যাপ এই মোডে কাজ করবে না। যদি সেফ মোড চালু করার পর ফোন চার্জ হয়, তাহলে বুঝবেন, এই সমস্যাটি তৃতীয় পক্ষের কোনো অ্যাপের জন্য হয়েছে।

চার্জিং পোর্ট পরিষ্কার করুন

ফোনে চার্জ না হলে ফোনের চার্জিং পোর্টটি তুলা বা নরম জাতীয় কাপড় দিয়ে একটু পরিষ্কার করে নিন। অনেক সময় দেখা যায় চার্জিং পোর্টে ময়লা পড়েও চার্জিংয়ে ঝামেলার সৃষ্টি হয়। যদি কাজটি নিজে করতে না পারেন তাহলে ফোনটি সার্ভিস সেন্টারে নিয়ে যান। সার্ভিস সেন্টারে ব্যাটারি এবং অন্য যন্ত্রাংশও পরীক্ষা করে নিন।

সফটওয়্যার বাগ

সফটওয়্যার বাগের কারণেও অনেক সময় ফোন চার্জিংয়ে সমস্যা হতে পারে। এই সমস্যা হতে মুক্তি পেতে গুগল প্লে-স্টোর থেকে ‘অ্যাম্পিয়ার’ নামের অ্যাপ ডাউনলোড করে নিন। আশা করি এই অ্যাপের মাধ্যমে সমস্যাটি সমাধান করা যাবে। এছাড়া ফোন ফ্যাক্টরি রিসেটও করা যেতে পারে।

স্মার্টফোনের চার্জিং সমস্যার সমাধান নিয়ে শেষকথা

স্মার্টফোন ব্যবহারকারীদের কাছে স্মার্টফোনের চার্জিং সমস্যা একটি গুরুত্বপূর্ণ সমস্যা। আজকের দিনে ফোন ছাড়া চলা দুস্কর। চাকরি-বাকরি, ব্যবসা-বাণিজ্য সর্বক্ষেত্রে মোবাইল ফোনের ভুমিকা অনস্বীকার্য। অনেক গুরুত্বপূর্ণ কাজের সময় যদি মোবাইলে চার্জ না থাকে তাহলে অনের ঝক্কি-ঝামেলা পোহাতে হয়। এছাড়া ফোনে যদি চার্জ না থাকে এবং ফোন চার্জিং পয়েন্টে বসিয়েও চার্জ না হয় তাহলে তো কথাই নেই। তাই উপরে উল্লেখিত স্মার্টফোনের চার্জিং সমস্যার সমাধানগুলো জানা থাকলে আশা করা যায় উপকার হবে।

আরও পড়ুন-

Leave a Comment