Skitto number check | স্কিটো নাম্বার চেক করার উপায়

Skitto সিম ব্যবহার করে থাকলে, Skitto number check করার নিশ্চয়ই প্রয়োজন পড়েছে। প্রায় প্রতিটি সিমের আলাদা নাম্বার চেক করার উপায় থাকে। তেমনি, স্কিটো নাম্বার চেক করার কোড এবং উপায় উভয় রয়েছে। আপনি যদি একজন নতুন কিংবা পুরনো স্কিটো সিমের ব্যবহারকারী হয়ে থাকেন, তবে এই পোস্টটি সম্পূর্ণ পড়ুন।

আজকের এই পোস্টে আপনাদের সাথে skitto number check করার উপায় নিয়ে আলোচনা করবো। আপনি যদি স্কিটো সিমের নাম্বার দেখার নিয়ম না জেনে থাকেন, তবে পোস্টটি আপনার অনেক কাজে আসবে। চলুন, পোস্টের মূল বিষয়ে ফিরে আসা যাক।

স্কিটো কি?

স্কিটো হচ্ছে আমাদের দেশের অন্যতম জনপ্রিয় মোবাইল অপারেটর কোম্পানি গ্রামীণফোন এর আলাদা একটি সিম কার্ড। অর্থাৎ, গ্রামীণ সিমের পাশাপাশি এখন গ্রামীণফোন কোম্পানি স্কিটো সিম চালু করেছে। এই সিমের বিশেষত্ব হচ্ছে, যারা ইন্টারনেট ব্যবহার করে কিন্তু ইন্টারনেট প্যাকেজের দাম বেশি হওয়ার অনেক সমস্যায় পড়ে, তাদের জন্য কম টাকায় ভালো মানের ইন্টারনেট প্যাকেজ সরবরাহ করা।

গ্রামীণফোনের স্কিটো সিমটি মূলত তরুণদের জন্য বাজারে ছাড়া হয়েছে, যারা কম দামে ইন্টারনেট ব্যবহার করতে চায়। আপনিও যদি মোবাইল ডাটা দিয়ে ইন্টারনেট ব্যবহার করে ইন্টারনেট প্যাকেজের দামে অতিষ্ঠ হয়ে থাকেন, তবে স্কিটো সিম থেকে সাশ্রয়ী দামে ইন্টারনেট প্যাকেজ ক্রয় করতে পারবেন।

স্কিটো সিমের কিছু সুবিধা হচ্ছে –

  • কম দামে ইন্টারনেট
  • রিচার্জে মিনিট এবং এসএমএস
  • বিভিন্ন অফার এবং ডিল
  • সহজ এবং ইউজার ফ্রেন্ডলী অ্যাপ

আপনি যেকোনো গ্রামীণফোন স্টোর বা রিটেইলার থেকে স্কিটো সিম কার্ড কিনতে পারেন। স্কিটো সিমে আপনি বিভিন্ন প্যাকেজে ইন্টারনেট কিনতে পারবেন সবথেকে কম দামে। প্যাকেজগুলির দাম শুরু মাত্র ১০ টাকা থেকে। আপনার ইচ্ছেমতো ডাটা প্যাক ক্রয় করতে পারবেন সাধ্যের মধ্যে। স্কিটো অ্যাপ কিংবা গ্রামীণফোন ওয়েবসাইট থেকে ইন্টারনেট প্যাকেজ কিনতে পারেন।

Skitto number check

Skitto number check
Skitto number check

স্কিটো সিম কেনার পর যদি সিমের নাম্বার মনে না থাকে, কিংবা কোনো প্রয়োজনে সিমের নাম্বার দরকার হয়, তখন Skitto number check করতে হয়। এক্ষেত্রে, আমরা কয়েকটি পদ্ধতি অনুসরণ করে সহজেই স্কিটো নাম্বার চেক করতে পারি। আপনি যদি আপনার স্কিটো সিমের নাম্বার ভুলে গিয়ে থাকেন, কিংবা কোনো কারণে না মনে পড়ে, তবে নিচে উল্লেখ করে দেয়া skitto number check পদ্ধতি অনুসরণ করে সহজেই আপনার সিমের নাম্বার বের করে নিতে পারবেন।

Skitto Number Check করার উপায়

স্কিটো নাম্বার চেক করার জন্য আমরা কয়েকটি পদ্ধতি অনুসরণ করতে পারি। আপনার কাছে যদি একটি বাটন মোবাইল কিংবা স্মার্টফোন থাকে, তবে আপনি উভয় ফোন দিয়ে আপনার স্কিটো সিমের নাম্বার বের করতে পারবেন। তো চলুন, স্কিটো সিমের নাম্বার বের করার উপায়গুলো দেখে নেয়া যাক।

  • ইউএসএসডি কোড ডায়াল করে
  • স্কিটো অ্যাপ ব্যবহার করে

উপরে উল্লেখ করে দেয়া এই পদ্ধতি দুইটি দিয়ে আপনি সহজেই skitto number check করতে পারবেন। skitto number চেক কোড এবং স্কিটো অ্যাপ ব্যবহার করে নাম্বার বের করার নিয়ম সম্পর্কে আরেকটু বিস্তারিত জেনে নেয়া যাক।

Skitto Number Check Code দিয়ে নাম্বার বের করার নিয়ম

স্কিটো সিমের নাম্বার বের করার জন্য আমরা দুইটি ইউএসএসডি কোড ডায়াল করতে পারি। আপনি যদি স্কিটো সিম ব্যবহার করে থাকেন এবং সিমের নাম্বার বের করার উপায় না জেনে থাকেন, তবে নাম্বার চেক কোড ডায়াল করলে সাথে সাথে আপনার ভুলে যাওয়া সিমের নাম্বার বের করতে পারবেন। তো চলুন, স্কিটো সিমের নাম্বার ভুলে গেলে কোন কোড ডায়াল করার পর নাম্বার বের করা যায়, সেটি দেখে নেয়া যাক।

  1. প্রথমে আপনার মোবাইলের ডায়াল প্যাড ওপেন করে নিন।
  2. এরপর, *551# কোড ডায়াল করুন। কিংবা *2# কোডটি ডায়াল করুন।
  3. এরপর, একটি ফ্ল্যাশ ম্যাসেজে আপনার ভুলে যাওয়া স্কিটো সিমের নাম্বার দেখতে পাবেন।

উপরে উল্লিখিত এই দুইটি ইউএসএসডি কোড ডায়াল করার পর যেকোনো স্কিটো সিমের নাম্বার বের করে ফেলতে পারবেন। আপনার কাছে যদি কোনো স্কিটো সিম থাকে কিন্তু আপনি সিমের নাম্বার না জেনে থাকেন, কিন্তু উক্ত সিমের নাম্বার বের করতে চান, তবে উপরে উল্লিখিত এই নিয়ম অনুসরণ করে যেকোনো একটি কোড ডায়াল করলেই আপনার সিমের নাম্বার বের করে নিতে পারবেন।

স্কিটো অ্যাপ দিয়ে নাম্বার বের করার নিয়ম

স্কিটো সিমের বিশেষত্ব হচ্ছে এর ইন্টারনেট অফার। আপনিও নিশ্চয়ই ইন্টারনেট অফারের জন্যই স্কিটো সিম ক্রয় করেছেন। স্কিটো সিমের জন্য আলাদা একটি স্কিটো অ্যাপ রয়েছে। এটি আপনার ফোনের প্লে স্টোর কিংবা অ্যাপ স্টোর থেকে সহজেই ইন্সটল করে নিতে পারবেন। এরপর, অ্যাপ এর ভিতর থেকে সিমের নাম্বার চেক করা, যেকোনো ইন্টারনেট প্যাকেজ, এসএমএস অফার, কিংবা মিনিট অফার ক্রয় করতে পারবেন।

আরও পড়ুন – বাংলালিংক এমবি কেনার নিয়ম ও অফার

একটি অ্যাপ দিয়ে স্কিটো সিমের সকল অফার দেখতে এবং অফার ক্রয় করতে পারবেন। স্কিটো সিমের নাম্বার ভুলে গেলে নিচে উল্লেখ করে দেয়া পদ্ধতি অনুসরণ করে সহজেই সিমের নাম্বার বের করে নিতে পারবেন। চলুন, দেখে নেয়া যাক স্কিটো অ্যাপ দিয়ে সিমের নাম্বার চেক করার উপায়।

  • প্রথমেই ফোনের প্লে স্টোর কিংবা অ্যাপ স্টোর ওপেন করে নিন।
  • এরপর, সার্চ করুন skitto লিখে। প্রথমেই যে অ্যাপটি পাবেন, সেটি ইন্সটল করে নিন।
  • অতঃপর, অ্যাপ ওপেন করে নিন। তাহলে আপনার সিমের সকল অফার, সিমের নাম্বার দেখতে পারবেন।

বিশেষ দ্রষ্টব্য – স্কিটো অ্যাপে প্রথমবার লগইন করার সময় হয়তো আপনার থেকে সিমের নাম্বার চাইতে পারে। এজন্য, নিচে আরেকটি পদ্ধতি উল্লেখ করে দিয়েছি, সেটি অনুসরণ করে সিমের নাম্বার বের করে নিতে পারবেন।

স্কিটো সিমের নাম্বার দেখার নিয়ম

উপরে উল্লিখিত কোনো পদ্ধতি ব্যবহার করেও যদি স্কিটো সিমের নাম্বার বের করতে না পারেন, তবে স্কিটো সিম কেনার সময় আপনাকে যে কার্ড এবং প্যাকেট দিয়েছিলো, সেটি খুঁজে বের করার চেস্টা করুন। উক্ত প্যাকেটে আপনার সিমের নাম্বার দেখতে পাবেন। যদি খুঁজে না পান, তবে প্রথম পদ্ধতি অনুসরণ করুন। কারণ, উক্ত কোড দিয়ে আপনার সিম থেকে ডায়াল করার পর সিমের নাম্বার অবশ্যই দেখতে পারবেন।

এরপর, সিমের নাম্বার দেখার পর স্কিটো অ্যাপে লগইন করে নিতে ভুলবেন না। লগইন করার পর আপনি চাইলে পরবর্তীতে যেকোনো সময় সিমের নাম্বার, সিমের অফার দেখা এবং সিমের অফার ক্রয় করতে পারবেন।

আমাদের শেষ কথা

আজকের এই পোস্টে আপনাদের সাথে skitto number check করার উপায় নিয়ে আলোচনা করেছি। আশা করছি, এই পোস্ট থেকে আপনি সঠিক তথ্য পেয়েছেন। কোড ডায়াল করে এবং স্কিটো অ্যাপ থেকে নাম্বার চেক করার পদ্ধতির মাঝে কোন পদ্ধতি আপনার কাজে এসেছে জানাতে ভুলবেন না যেন!

Leave a Comment