কুইজ খেলে টাকা ইনকাম ২০২৩। কুইজ খেলে টাকা ইনকাম app । কুইজ খেলে বিকাশে 50000 টাকা আয়

আলোচ্য সূচি:

কুইজ খেলে টাকা ইনকাম ২০২৩ – কুইজ খেলে টাকা ইনকাম app – কুইজ খেলে বিকাশে টাকা আয় — বর্তমান যুগ অনলাইনের যুগ। অনলাইনের মাধ্যমে এখন প্রায় সকল কাজই করা সম্ভব। অনলাইনে ইনকাম তার মধ্যে অন্যতম। আজ থেকে পনের বিশ বছর আগে আমরা যেখানে দেখতাম ছাত্র-ছাত্রীরা টিউশনি করে বা পার্টটাইম চাকরি করে টাকা ইনকাম করত কিন্তু এখন সেখানে অনলাইন ইনকামের উপর নির্ভর হয়ে যাচ্ছে।

অনলাইন থেকে টাকা ইনকাম করার হাজারো মাধ্যম রয়েছে। তার মধ্য থেকে আপনি কোন কাজটি করে অনলাইনে ইনকাম করবেন সেটা আপনার দক্ষতা ও যোগ্যতার উপর নির্ভর করে সিদ্ধান্ত নিবেন। আপনি যদি খুব সহজে এবং কম পরিশ্রম করে অনলাইন থেকে ইনকাম করতে চান তাহলে কুইজ খেলে টাকা ইনকাম হতে পারে আপনার অনলাইন ইনকাম করার উপযুক্ত মাধ্যম।

আপনি কি কুইজ খেলে টাকা ইনকাম করতে চান? আপনি যদি তাই চান তবে আমাদের আজকের এই পোষ্টের মাধ্যমে জানতে পারবেন কিভাবে কুইজ খেলে অনলাইন থেকে খুব সহজেই টাকা ইনকাম করা যায়।

কুইজ খেলে টাকা ইনকাম
কুইজ খেলে টাকা ইনকাম

কুইজ খেলে টাকা ইনকাম ২০২৩

আমরা মাঝে অনেকে আছেন যারা মোবাইল এর মাধ্যমে প্রতিনিয়ত নতুন নতুন কুইজে অংশগ্রহন করে টাকা ইনকাম করতে চাই। কুইজ খেলার মাধ্যমে একদিকে যেমন আপনার জ্ঞানের ভান্ডার প্রসারিত করতে পারবেন অপরদিকে এর মাধ্যমে অনলাইনে টাকাও ইনকাম করতে পারবেন।

অনেক সময় ভালো মানের বিশ্বস্ত বাংলাদেশি অ্যাপগুলো আমাদের খুঁজে পেতে নানান ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়। কিছু কিছু ফেক অ্যাপ আছে যেখানে কুইজ খেলে টাকা ইনকাম করার অ্যাপ গুলো সঠিক ভাবে টাকা পেমেন্ট করে না। সময় অপচয় ও মোবাইলের মেগাবাইট খরচ করে কাজ করার পর টাকা উত্তোলন না করতে পারা অনেক কষ্টের ব্যাপার। যারা কুইজ খেলে টাকা ইনকাম করার ফেক অ্যাপ থেকে প্রতারণা হতে বাঁচতে বা নতুন কুইজ খেলে টাকা ইনকাম করার সঠিক অ্যাপ গুলো খুজছেন আজকের পোষ্টটি তাদের জন্য।


কুইজ কি?

কুইজ খেলে টাকা ইনকাম করতে হলে আমাদের প্রথমে জানতে হবে কুইজ কি? কুইজ একটি জনপ্রিয় খেলা। আমরা সবাই কম বেশী কুইজ খেলেছি। কুইজ হলো কোন একটি বিষয়ে প্রশ্ন করা হবে এবং সেটাতে উত্তর দিতে হবে। আবার উত্তর দেওয়ার জন্য কয়েকটি অপশন দেয়া হতে পারে সেখান থেকে বেছে সঠিক উত্তর দিতে হবে। তাহলে কুইজ বলতে আমরা বুঝি কোন প্রশ্নের উত্তর প্রদান বাঁ কয়েকটি উত্তরের মধ্য থেকে সঠিক উত্তর বাছায় করার প্রক্রিয়া।

কিভাবে কুইজ খেলে টাকা আয় করবেন

কুইজ খেলে টাকা আয় করার জন্য কতগুলো অ্যাপ্স বা ওয়েবসাইট রয়েছে। মূলতঃ এই সকল অ্যাপ্স বা ওয়েবসাইটের মাধ্যমেই কুইজ খেলে টাকা ইনকাম করার উপায় নিয়ে জানব।

আসলে, অনলাইনে কুইজ খেলে টাকা ইনকাম করার জন্য দুই ধরণের platform ব্যবহার করতে পারবেন।

একটি হলো, “Mobile Quiz Apps”.

এবং আরেকটি হলো, “Quiz Game Websites”.

আপনি যদি চান তাহলে কিছু সেরা Quiz apps বা website যেকোনো একটি বা দুটোই ব্যবহার করে কুইজ এর সঠিক উত্তর দিয়ে টাকা আয় করতে পারবেন।

কিন্তু কথা হলো, সেই কিছু সেরা কুইজ গেম অ্যাপস (Best Quiz Game Apps) এবং কুইজ ওয়েবসাইট (Quiz Websites) কোন গুলো। চিন্তার কিছু নাই, নিচে আমি সেগুলোর বিষয়ে এক এক করে আলোচনা করব।

আরো পড়ুনঃ টাকা ইনকাম করার অ্যাপ [year] বাংলাদেশ

কুইজ খেলে টাকা ইনকাম করার জন্য কি কি লাগবে ?

অনলাইনে কুইজ খেলে টাকা আয় করার জন্য বিভিন্ন প্রকার অ্যাপ্স বা ওয়েবসাইট রয়েছে। যদি আপনি অ্যাপস ব্যবহার করে আয় করতে চান তাহলে আপনার কিছু সাধারণ জিনিসের প্রয়োজন হবে।

যেমন,

একটি স্মার্টফোন যেখানে Quiz Apps গুলো install করবেন।
Internet connection
একটি ভালো Quiz App
সাধারণ জ্ঞান (General Knowledge)

এই কয়েকটি জিনিস আপনার কাছে থাকলেই, আপনি ঘরে বসে কুইজ গেম খেলে ইনকাম করতে পারবেন। আর যদি ওয়েবসাইট এর মাধ্যমে কুইজ খেলতে চান তাহলে একটি কম্পিউটার বা ল্যাপটপ হলে ভালো হয়। তবে মোবাইল এর মাধ্যমেও কাজ করা সম্ভব।

কুইজ খেলে অনলাইনে ইনকাম করার সেরা অ্যাপস

আজকের পোষ্টে আমরা সেরা ৫টি কুইজ খেলে টাকা ইনকাম করার বাংলাদেশি অ্যাপ নিয়ে আলোচনা করবো। অ্যাপ গুলো শতভাগ বিশ্বস্ত এবং প্রতিটি ব্যাবহার কারীদের তারা প্রতিনিয়ত পেমেন্ট পরিশোধ করে আসছে। আপনি যদি কুইজ খেলে টাকা ইনকাম করার ১০০% ট্রাষ্টেড অ্যাপ খুজেন তাহলে আজকের আর্টিকেলটি সম্পুর্ন পড়ুন।

1. Quiz Learning Taka Income

কুইজ খেলে টাকা ইনকাম করার অ্যাপ এর মধ্যে প্রথমে যে অ্যাপস নিয়ে আলোচনা করব তা হলো Quiz Learning Taka Income অ্যাপস। এই অ্যাপসটি অন্যতম ট্রাস্টেড একটি অ্যাপস যেখানে প্রতিনিয়ত নতুন নতুন কুইজ যুক্ত হয়। এই অ্যাপসে বিভিন্ন ক্যাটাগরিতে কুইজ থাকার কারণে এখানে কাজ করতে আপনার কখনোই বিরক্তি আসবে না। এই অ্যাপে পাবেন সাধারণ জ্ঞান এর কুইজ, ইসলামিক কুইজ, বাংলাদেশ সম্পর্কে কুইজ, বিজ্ঞান সম্পর্কে কুইজ ছাড়াও ইংরেজি ভাষার ও গ্রামার ভিত্তিক কুইজেও অংশ নিতে পারবেন।

অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ইন্সটল করতে এখানে ক্লিক করুন। ইন্সটল করার পর অ্যাপে প্রবেশ করে একটি একাউন্ট তৈরি করে নিতে হবে। একাউন্ট করার পর “ইউজার নেম” এবং “পাসওয়ার্ড” দিয়ে লগইন করতে হবে। লগইন করার পর বিভিন্ন ধরনের ক্যাটাগরি দেখতে পারবেন। এখান থেকে পছন্দ অনুযায়ী যেকোনো ক্যাটাগরি নিয়ে কুইজ খেলে আয় করতে পারবেন। এই অ্যাপ থেকে আপনি প্রতিদিন সর্বোচ্চ ১০০০ টাকা ইনকাম করতে পারবেন যা, বাংলাদেশের যেকোনো মোবাইল ব্যাংকিং সেবা- (বিকাশ, নগদ,) এর মাধ্যমে উথড্রো করতে পারবেন।

2. BD Earning Quiz Game – বাংলা কুইজ গেম

কুইজ খেলে টাকা ইনকাম করার ২য় নাম্বারে বাছাই করা অ্যাপটি হলো BD Earning Quiz Game – বাংলা কুইজ গেম। এই অ্যাপটির মাধ্যমে আপনারা সহজেই লক্ষাধিক টাকা পর্যন্ত আয় করতে পারবেন। কি লক্ষাধিক টাকা ব্যাপারটা অবাক লাগছে নিশ্চয়ই। হ্যাঁ লাগারই কথা। মূলত এই অ্যাপে কুইজ খেলে ১ নাম্বার র‍্যাংকে পৌছাতে পারলে আপনি এর চেয়ে বেশী ও আয় করতে পারবেন।

বিভিন্ন স্তর অনুযায়ী আপনার কুইজ গুলোর ডিফিকাল্টি শুরু হবে। অর্থ্যাৎ, প্রথম স্তর এর দিকে আপনি সহজ প্রশ্নের উত্তর দিতে পারবেন। আপনার স্তর যত বেশী বাড়বে তত বেশী কঠিন প্রশ্ন আপনাকে প্রদান করা হবে। প্রতিটি কুইজ খেলার পর আপনাকে নির্দিষ্ট পরিমান সময় আপনাকে এডস দেখতে হবে। মূলত আপনাকে পে করা হবে এই এডস দেখার জন্য। তাই এটা যদি আপনি স্কিপ করে যান তাহলে আপনি পেমেন্ট এর জন্য গণ্য হবেন না।

এই অ্যাপটিও আপনারা গুগল প্লে স্টোরে পেয়ে যাবেন। সরাসরি প্লে স্টোর থেকে ইন্সটল করতে এখানে ক্লিক করুন। ইন্সটল প্রসেস সম্পন্ন হলে অ্যাপে ঢুকে আপনাকে সাইন আপ বা রেজিষ্ট্রেশন করতে হবে। সাইন আপ করার পরে লগইন করার পর প্রথম ধাপ থেকে আপনাকে কুইজে অংশগ্রহণ করতে হবে। টাকা উঠাতে পারবেন রিচার্জ, বিকাশ ও নগদ এর মাধ্যমে।

3. Quiz Earning Game – কুইজ খেলে টাকা ইনকাম

কুইজ খেলে টাকা ইনকাম করার বাংলাদেশের অন্যতম সেরা অ্যাপ এটি। আপনারা যারা বেশীরভাগ সময়ে কুইজ খেলতে পছন্দ করেন তাদের বেশ কাজে আসবে এই অ্যাপটি। কুইজ এর পাশাপাশি আরো অনেক গুলো ফিচার নিয়ে সাজানো হয়েছে অ্যাপটিকে। কুইজ খেলতে খেলতে বিরক্ত লাগলে চাইলে আপনি লাকি স্পিন খেলতে পারবেন।

বিসিএস এর বিগত সালের প্রশ্ন গুলোর উত্তরসহ প্রতিটি ক্যাটাগরি আপনার শিক্ষার ক্ষেত্রে অনেক বেশী সাহায্য করবে। প্রতিটি কুইজ এর পর এডস শো হবে যার মাধ্যমে আপনারা টাকা আয় করতে পারবেন। কুইজ খেলে টাকা ইনকাম করার এই অ্যাপ টি আপনারা প্লেস্টোরে সার্চ করলে পেয়ে যাবেন অথবা ইন্সটল করতে এখানে ক্লিক করুন

ইন্সটল হয়ে গেলে অ্যাপটির মধ্যে ঢুকলে একটি রেজিষ্ট্রেশন ফর্ম দেখতে পাবেন। সেখানে আপনার নাম, ই-মেইল ও পাসওয়ার্ড দিয়ে আপডেট করে রেজিষ্ট্রেশন সম্পূর্ণ করুন। এর পর লগ ইন করে আপনারা কুইজে অংশগ্রহণ করে টাকা আয় করা শুরু করে দিন। পেমেন্ট নেয়ার জন্য আপনার বিকাশ অথবা পেপাল একাউন্ট থাকতে হবে। আপনার পেপাল একাউন্ট না থাকলে বিকাশ থেকেও টাকা উঠাতে পারবেন।

আরো পড়ুনঃ ফ্রি লটারী খেলে টাকা ইনকাম

4. Taka Inkam- কুইজ খেলে টাকা ইনকাম app

আমি এখন যে অ্যাপটি নিয়ে আলোচনা করব তা হলো Taka Inkam- কুইজ খেলে টাকা ইনকাম। এই অ্যাপটিও কুইজ খেলে টাকা ইনকাম করার জন্য সেরা একটি অ্যাপ। এই অ্যাপে বিভিন্ন উপায়ে টাকা আয় করা যায়। বিশেষ করে বিভিন্ন প্রকার কুইজ আপনাকে আকৃষ্ট করবে। প্রতিটি কুইজ সম্পন্ন করার মাধ্যমে আপনি পয়েন্ট অর্জন করতে পারবেন। অনেকেই আবার চান ভিডিও দেখে টাকা ইনকাম করতে। তারাও এখানে কুইজ খেলে টাকা আয় করার পাশাপাশি ভিডিও দেখেও টাকা ইনকাম করতে পারবেন।

এছাড়াও, অনেকে আছেন যারা প্রচুর পরিমাণে গেমস খেলায় আসক্ত। দিন শেষে গেম গুলো আমাদের কোন প্রেমেন্ট করে না। কিন্তু আপনি যদি এই অ্যাপটিতে ঢুকে গেম খেলেন তাহলে আপনি পেমেন্ট পাবেন। বিভিন্ন ওয়বসাইট ভিজিট করার মাধ্যমেও টাকা আয় করতে পারবেন। কোনো প্রকার দক্ষতা ছাড়া এই কাজ গুলো আপনি করতে পারবেন খুব সহজেই। প্রতিটি ধাপ সম্পন্ন হলে নির্দিষ্ট পরিমান কয়েন আপনাকে দেয়া হবে যেগুলো কনভার্ট করে টাকায় রুপান্তরিত করতে হবে।

অসাধারণ এই অ্যাপ থেকে আয় করার নিমিত্তে ইন্সটল করার জন্য এখানে ক্লিক করুন। ইন্সটল সম্পন্ন হলে অ্যাপ টির মধ্যে ঢুকে রেজিষ্ট্রেশন করে নিন। এর পরে লগ ইন করে যে কাজগুলো আপনার পছন্দ সেগুলো শুরু করে দিন। এখান থেকে টাকা উঠানো অত্যন্ত সহজ।। বিকাশ, নগদ ও রিচার্জ এর মাধ্যমে আপনার উপার্জিত টাকা হাতে নিয়ে আসতে পারবেন।

5. Quiz Winner – কুইজ খেলে টাকা ইনকাম app

আমাদের আজকের পোষ্টের সর্বশেষ কুইজ খেলে টাকা ইনকাম করার অ্যাপ হলো Quiz Winner। এই অ্যাপে প্রতিটি কুইজ এর জন্য ৪ টি করে অপশন দেয়া থাকবে। আপনাদের অপশন গুলোকে নির্বাচন করে উত্তর দিতে হবে। উত্তর দেয়ার পর প্রতিটি কুইজের শেষে এডস শো হবে। সেই এ্যাডগুলো আপনাদের দেখতে হবে এবং পরবর্তী কুইজে যেতে হবে। প্রতিটি কুইজের পর নির্দিষ্ট কিছু পয়েন্ট পাবেন সেগুলো আবার কনভার্ট করে টাকায় রুপান্তরিত করতে হবে।

কুইজ খেলে টাকা ইনকাম করার এই অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ইন্সটল করতে এখানে ক্লিক করুন। ইন্সটল হয়ে গেলে প্রথমে রেজিষ্ট্রেশন করতে হবে। সাইন আপ করার জন্য আপনার নাম, ই-মেইল ও পাসওয়ার্ড দিতে হবে। সাইন আপ শেষে লগ ইন করে কুইজ এর উত্তর দিতে হবে। এখান, থেকে পেমেন্ট নেয়া যাবে শুধু মোবাইল রিচার্জ করে। আপনি যে পরিমান টাকা আয় করবেন তা যেকোনো মোবাইল অপারেটর এর সিম কার্ডে সেটা রিচার্জ করতে পারবেন।

কুইজ খেলে টাকা ইনকাম app সম্পর্কে শেষ কথা

অনলাইনে কুইজ খেলে টাকা ইনকাম করার অ্যাপ গুলো অনেকেই প্রতিনিয়ত খোঁজ করেন। অনলাইনে শিক্ষা অর্জনের পাশাপাশি টাকা ইনকাম করার একমাত্র পথ এটি। এছাড়াও, এখান থেকে ভিডিও দেখে টাকা ইনকাম, গেম খেলে টাকা ইনকাম টাকা ইনকাম করা যায় খুব সহজেই। উপরে উল্লেখিত ০৫ টি কুইজ খেলে টাকা ইনকাম অ্যাপ বিশ্বাসযোগ্য। যেখান থেকে আপনারা নিশ্চিন্তে টাকা আয় করতে পারেন।

Leave a Comment