Google থেকে টাকা ইনকাম করার উপায়

আপনি কি জানেন, Google থেকে টাকা ইনকাম করা যায়। আপনি চাইলে ঘরে বসে অনলাইনের মাধ্যমে গুগল থেকে টাকা ইনকাম করতে পারবেন। শুধু একটি উপায়ে নয়, কয়েকটি উপায়ে গুগল থেকে টাকা আয় করা যায়। কীভাবে গুগল থেকে টাকা উপার্জন করা যায় জানতে, এই পোস্টটি সম্পূর্ণ পড়ুন।

আজকের এই পোস্টে আপনাদের সাথে Google থেকে টাকা ইনকাম করার উপায় শেয়ার করবো। এতে করে, কোন কোন পদ্ধতি অনুসরণ করে সরাসরি গুগল থেকে টাকা আয় করা যায় এ বিষয়ে ধারণা পাবেন। তো চলুন, পোস্টের মূল বিষয়ে ফিরে আসা যাক।

Google থেকে টাকা ইনকাম করার উপায়

Google থেকে টাকা ইনকাম
Google থেকে টাকা ইনকাম

Google থেকে টাকা ইনকাম

গুগল থেকে টাকা ইনকাম করা যায়, এটি কোনো ভ্রান্ত ধারণা নয়। চাইলে আপনিও গুগল এর সাহায্যে টাকা আয় করতে পারবেন। Google দিয়ে টাকা আয় করার কয়েকটি উপায় রয়েছে। এগুলো হচ্ছে –

  • গুগল অ্যাডসেন্স থেকে টাকা ইনকাম
  • গুগল অ্যাডমব থেকে টাকা ইনকাম
  • গুগলে চাকরি করে টাকা ইনকাম
  • গুগল সার্চ থেকে টাকা ইনকাম
  • গুগল ব্লগার থেকে টাকা ইনকাম

উপরোক্ত পদ্ধতিগুলোর মাধ্যমে আপনি গুগল থেকে সরাসরি টাকা উপার্জন করতে পারবেন। তো চলুন, এই বিষয়গুলো নিয়ে আরও বিস্তারিত জেনে নেয়া যাক।

গুগল অ্যাডসেন্স থেকে টাকা ইনকাম

গুগল অ্যাডসেন্স হচ্ছে গুগলের একটি বিজ্ঞাপনদাতা প্রতিষ্ঠান। গুগল অ্যাডসেন্স এর মাধ্যমে আপনি আপনার ওয়েবসাইট কিংবা ইউটিউব চ্যানেলে বিজ্ঞাপন দিতে পারবেন। ডিজিটাল এই যুগে এখন নিজেদের প্রতিষ্ঠান বা পন্য সম্পর্কে সবাই অ্যাড দিয়ে থাকে গুগল বা ফেসবুক এর সাহায্যে। আপনি চাইলে গুগল এর থেকে এসব অ্যাড নিয়ে আপনার ওয়েবসাইট কিংবা ইউটিউব চ্যানেলে যুক্ত করে টাকা ইনকাম করতে পারবেন।

ওয়েবসাইটে গুগল অ্যাডসেন্সে থেকে টাকা উপার্জন

আপনার যদি একটি ব্লগ ওয়েবসাইট থাকে, সেখানে নিয়মিত বিভিন্ন কন্টেন্ট/ব্লগ পাবলিশ করেন, তবে আপনার ওয়েবসাইটে গুগল অ্যাডসেন্স এর অনুমোদন নিয়ে অ্যাড দেখিয়ে টাকা আয় করতে পারবেন। গুগল অ্যাডসেন্স এর অনুমোদন পাওয়ার জন্য, আপনার ওয়েবসাইটে এমন কন্টেন্ট থাকতে হবে, যা গুগল সার্চে র‍্যাঙ্ক করে এবং গুগল থেকে আপনার ওয়েবসাইটে ভিজিটর আসে। তবে আপনি গুগল অ্যাডসেন্স এর জন্য আবেদন করে অনুমোদন নেয়ার পর Google থেকে টাকা ইনকাম করতে পারবেন।

আরও পড়ুন – কোটি টাকা আয় করার উপায়

গুগল সার্চ থেকে আপনার ওয়েবসাইটে ভিজিটর আসার পর, তারা আপনার সাইটের লেখা পড়ার সময় যদি অ্যাডস এ ক্লিক করে, তবে সেখানে থেকে আপনার টাকা আয় করতে পারবেন। এরপর, প্রতি মাসে আপনার ইনকাম এর টাকা সরাসরি ব্যাংক একাউন্ট এ তুলে নিতে পারবেন। অনেকেই গুগল অ্যাডসেন্স থেকে প্রতি মাসে লক্ষাধিক টাকা অব্দি ইনকাম করছে। আপনি যদি Google থেকে টাকা ইনকাম করতে চান, তবে গুগল অ্যাডসেন্স এর সাহায্যে অনেক সহজেই টাকা ইনকাম করতে পারবেন।

গুগল অ্যাডমব থেকে টাকা ইনকাম

গুগল অ্যাডসেন্স শুধু ইউটিউব এবং ওয়েবসাইটে অ্যাড দেখিয়ে থাকে। কিন্তু, আপনি কি ভেবে দেখেছেন, আমরা অনেক সময় বিভিন্ন অ্যাপ এর ভিতর অ্যাড দেখতে পাই। এসব অ্যাড কোথা থেকে আসে? গুগল অ্যাডমব দিয়ে অ্যাপ এর ভিতর বিজ্ঞাপন দেখানো যায়। আপনি যদি যেকোনো ধরণের অ্যাপ তৈরি করতে পারেন, তবে এই অ্যাপ এর ভিতর গুগল অ্যাডমব এর অ্যাড যুক্ত করে টাকা ইনকাম করতে পারবেন।

গুগল অ্যাডমব গুগলের একটি প্রতিষ্ঠান। গুগল অ্যাডমব দিয়ে শুধুমাত্র বিভিন্ন অ্যাপ এর ভিতর অ্যাড দেয়া যায়। অ্যাডমব থেকে টাকা আয় করার জন্য আপনাকে অবশ্যই অ্যাপ বানাতে হবে কিংবা অন্য কাউকে দিয়ে অ্যাপ তৈরি করে নিতে হবে। এরপর, আপনার অ্যাপ গুগল প্লে স্টোর বা অন্য অ্যাপ স্টোরে পাবলিশ করে সেখানে অ্যাডমব এর অ্যাড যুক্ত করতে হবে। অতঃপর, মানুষ আপনার অ্যাপ ইন্সটল করে অ্যাপ ব্যবহার করার সময় যদি অ্যাড এ ক্লিক করে, তবে আপনি সেখানে থেকে টাকা উপার্জন করতে পারবেন।

আরও পড়ুন – প্রতি সপ্তাহে 4000 টাকা পর্যন্ত আয়

এরপর, আপনার উপার্জিত সকল টাকা সরাসরি ব্যাংক একাউন্ট এ তুলে নিতে পারবেন। এভাবে করে গুগল অ্যাডমব এর সাহায্যে Google থেকে টাকা ইনকাম করতে পারবেন।

গুগলে চাকরি করে টাকা ইনকাম

আপনি যদি প্রোগ্রামিং এ দক্ষ হন, তবে গুগলে চাকরি করতে পারবেন। গুগলে চাকরি করা শুনতে অনেক কঠিন মনে হলেও, আপনি যদি আপনার কাজে অনেক বেশি দক্ষ হন, তবে অবশ্যই আপনার দ্বারা সম্ভব। আমাদের দেশের অনেকেই গুগলে চাকরি করছে। কেউ বা নাশায় চাকরি করছে। প্রোগ্রামিং এ দক্ষ হওয়ার পাশাপাশি আপনাকে প্রবলেম সলভিং এ দক্ষ হতে হবে। এতে করে এই দক্ষতাগুলো আপনাকে গুগলে চাকরি পাওয়া থেকে শুরু করে Google থেকে টাকা ইনকাম করতে সাহায্য করবে।

আমাদের পাশের দেশ ভারতের একজন গুগলের সিইও। আপনি যদি পরিশ্রম করতে পারেন, সময়ের কাজ সময়ে করতে পারেন, নিজের কাজে দক্ষ হয়ে উঠতে পারেন, তবে চাইলেই গুগল, মাইক্রোসফট, ফেসবুক এবং নাশার মতো বড় প্রতিষ্ঠানে চাকরি করতে পারবেন। শুধু টাকা ইনকাম করার জন্যেই নয়, গুগলে চাকরি করলে আপনি পাবেন আরও বাড়তি সুযোগ সুবিধা। পুরো পৃথিবী জুড়ে গুগলের রয়েছে ২০০ জন ইঞ্জিনিয়ার। তন্মধ্যে, আমাদের বাংলাদেশের একজন।

এছাড়াও, আমাদের দেশের অনেকেই এখন গুগল, মাইক্রোসফট, ফেসবুক এবং নাশার মতো বড় কোম্পানিতে চাকরি করছে। তাই, আপনি যদি Google থেকে টাকা ইনকাম করতে চান, তবে অবশ্যই আপনাকে প্রোগ্রামিং সেক্টরে দক্ষ হতে হবে। তবেই, গুগল সহ বিশ্বের বিভিন্ন বড় প্রতিষ্ঠানে চাকরি করার সুযোগ পাবেন।

গুগল সার্চ থেকে টাকা ইনকাম

গুগলে তো আমরা যেকোনো বিষয় লিখে সার্চ দিয়ে থাকি। কিন্তু, গুগল সার্চ থেকে আবার টাকা ইনকাম করা যায় নাকি? আপনি চাইলে গুগল সার্চ থেকে টাকা ইনকাম করতে পারবেন। গুগল সার্চ এ আপনার কোনো ওয়েবসাইট র‍্যাঙ্ক করিয়ে সেখানে অ্যাডস দেখিয়ে বা অ্যাফিলিয়েট মার্কেটিং করে সহজেই টাকা ইনকাম করা যায়। কারণ, গুগল সার্চ থেকে প্রচুর পরিমাণে ভিজিটর আমাদের ওয়েবসাইটে ড্রাইভ করা সম্ভব।

যত বেশি ট্রাফিক, তত বেশি টাকা ইনকাম করার সুযোগ। আপনার ওয়েবসাইটে যদি অ্যাডস থাকে, তবে ট্রাফিক বেশি হলে ইনকাম বেশি হবে। কিংবা, অ্যাফিলিয়েট মার্কেটিং করে Google থেকে টাকা ইনকাম করতে পারবেন। কেউ হয়তো আমাকে প্রশ্ন করবে, অ্যাফিলিয়েট মার্কেটিং করে তো গুগল থেকে টাকা আয় করা যায় না। উত্তর হচ্ছে, অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করতে চাইলে ইউনিক ভিজিটর প্রয়োজন, যা গুগল থেকে ছাড়া পাওয়া সম্ভব নয়। তাই, আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করুন কিংবা ব্লগিং করে, গুগল সার্চ এর প্রয়োজনীয়তা অনেক।

এভাবে করেই, গুগল সার্চ থেকে অনেক সহজেই টাকা ইনকাম করতে পারবেন।

গুগল ব্লগার থেকে টাকা ইনকাম

আদতে গুগল ব্লগার থেকে সরাসরি টাকা ইনকাম করা না গেলেও, গুগল ব্লগার এর সাহায্যে ব্লগিং করে টাকা ইনকাম করা সম্ভব। গুগল ব্লগার হচ্ছে ব্লগিং এর একটি প্লাটফর্ম। গুগল ব্লগার দিয়ে ডোমেইন এবং হোস্টিং ছাড়াও আপনি একটি ওয়েবসাইট বানিয়ে নিতে পারবেন। এরপর, আপনার ওয়েবসাইটে ব্লগিং করে বিভিন্ন কোম্পানির অ্যাড দেখিয়ে টাকা ইনকাম করতে পারবেন কিংবা অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারবেন।

গুগল ব্লগার গুগলের ই একটি প্রতিষ্ঠান। আপনি Google থেকে টাকা ইনকাম করতে চাইলে গুগলের ফ্রি ব্লগার প্লাটফর্ম ব্যবহার করতে পারেন। অনেকেই গুগল ব্লগার ব্যবহার করে টাকা ইনকাম করছে।

আমাদের শেষ কথা

আজকের এই পোস্টে আপনাদের সাথে Google থেকে টাকা ইনকাম করার উপায় নিয়ে আলোচনা করেছি। এই পোস্টে উল্লেখ করে দেয়া পদ্ধতিগুলো অনুসরণ করে গুগল থেকে টাকা ইনকাম করতে পারবেন।

Leave a Comment