হোয়াটসঅ্যাপে ডিলিট হওয়া মেসেজ ফিরে পাওয়ার উপায়

হোয়াটসঅ্যাপে ডিলিট হওয়া মেসেজ ফিরে পাওয়ার উপায়– আপনিও কি হোয়াটসঅ্যাপে ডিলিট করা মেসেজ গুলো আবার দেখতে চাচ্ছেন তাহলে আজকের এই পোস্টটি সম্পূর্ণ পড়ুন কেননা আজকের এই পোস্টে আমরা হোয়াটসঅ্যাপ থেকে ডিলিট হওয়া ছবি ফিরিয়ে আনার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো।( WhatsApp delete message )

হোয়াটসঅ্যাপে ডিলিট হওয়া মেসেজ ফিরে পাওয়ার উপায়
হোয়াটসঅ্যাপে ডিলিট হওয়া মেসেজ ফিরে পাওয়ার উপায়

ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মগুলোর মধ্যে বিশ্বে সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হচ্ছে হোয়াটসঅ্যাপ। বিশ্বের সব দেশেই এর অসংখ্য ব্যবহারকারী রয়েছে। নিত্য নতুন সুবিধা দিন দিন বৃদ্ধি পাওয়ার সাথে সাথে এর ব্যবহারকারীর সংখ্যা ক্রমবর্ধমান। এর একাধিক ফিচার গ্রাহকদের আকৃষ্ট করেছে।

হোয়াটসঅ্যাপ এর শক্তিশালী এনক্রিপশন ফিচার থাকার কারণে চ্যাটে থাকে অধিক নিরাপত্তা। তবে ফোন থেকে হোয়াটসঅ্যাপ ডিলিট করে দিলে উক্ত চ্যাট চলে যায়। কেননা হোয়াটসঅ্যাপ এর চ্যাট ফেসবুক বা ইনস্টাগ্রামের মতো কোম্পানির নিজস্ব সার্ভারে সেভ করা থাকেনা। যার ফলে হোয়াটসঅ্যাপ এর মেসেজ হারিয়ে ফেলার একটি সম্ভাবনা থেকে যায়।

যোগাযোগের জন্য বহু জনপ্রিয় মাধ্যম হোয়াটসঅ্যাপ আমরা অনেকেই ব্যবহার করি কিন্তু আমরা অনেকেই হোয়াটসঅ্যাপ ডিলিট মেসেজ রিকভার সম্পর্কে জানিনা বা হোয়াটসঅ্যাপে ডিলিট হওয়া ছবি ফিরিয়ে আনার উপায় গুলো জানি না। তাই আজকের এই পোস্টে আমরা আলোচনা করব হোয়াটসঅ্যাপে ডিলিট হওয়া মেসেজ ফিরে পাওয়ার উপায় নিয়ে। হোয়াটসঅ্যাপ থেকে ডিলিট হওয়া ছবি ফিরিয়ে আনার উপায় জানতে পোস্টটি সম্পূর্ণ পড়ুন।

হোয়াটসঅ্যাপ ২০০৯ সালে প্রথম প্রতিষ্ঠিত হয়। প্রথম দিকে এর জনপ্রিয়তা তেমন ছিল না। কিন্তু সময় পরিবর্তনের সাথে সাথে হোয়াটসঅ্যাপের জনপ্রিয়তা বেড়েই চলেছে। কারণ হলো হোয়াটসঅ্যাপ ব্যবহার করে খুব সহজেই অডিও ভিডিও কল বা চ্যাট করা সম্ভব। এছাড়া এই অ্যাপ ব্যবহার করে খুব সহজে ও অল্প খরচে বিশ্বের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যোগাযোগ করা সম্ভব।

আরো পড়ুন : স্মার্টফোনের চার্জিং সমস্যার সমাধান

যার কারণে এই অ্যাপটির জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। আপনিও কি একজন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী? তাহলে আজকের পোস্টটি শুধুমাত্র আপনার জন্য। আজকের পোস্টে আমরা আলোচনা করব কীভাবে হোয়াটসঅ্যাপ থেকে মুছে ফেলা ফটোগুলি পুনরুদ্ধার করা যায় কারণ অনেক সময় বন্ধুদের সাথে কথা বলতে বলতে তারা একটি ম্যাসেজ মুছে ফেলে বা একটি ফটো মুছে ফেলে।

এবার আমরা ম্যাসেজ বা ছবি কিভাবে দেখব? হোয়াটসঅ্যাপে ডিলিট হওয়া মেসেজ ফিরে পাওয়ার উপায় কি তা জানতে নীচে দেখুন

হোয়াটসঅ্যাপে ডিলিট হওয়া মেসেজ ফিরে পাওয়ার উপায়

হোয়াটসঅ্যাপে মুছে ফেলা ম্যাসেজ দেখতে চান? আমরা সবাই একে অপরের সাথে যোগাযোগ করার জন্য হোয়াটসঅ্যাপ ব্যবহার করি। হোয়াটসঅ্যাপের মাধ্যমে যেকোনো দেশের মানুষের সঙ্গে সহজেই যোগাযোগ করা সম্ভব। সবাই হোয়াটসঅ্যাপ ব্যবহার করে কিন্তু অনেকেই জানেন না কিভাবে হোয়াটসঅ্যাপে ডিলিট করা মেসেজ দেখতে হয় তাই আজকের পোস্টে আমরা এমন একটি টিপস শেয়ার করব।

এই টিপসগুলির সাহায্যে হোয়াটসঅ্যাপে মুছে ফেলা সমস্ত বার্তা, ছবি, ভিডিও এবং অডিও ফাইলগুলি দেখা সম্ভব। অর্থাৎ কথা বলতে বলতে যখন বন্ধু বান্ধবের মধ্যে কেউ একজন কোন মেসেজ আনসেন্ট করে দেয় আপনি চাইলে তাদের সেই মেসেজগুলো দেখতে পারবেন। যদিও এভাবে কারোর আনসেন্ট করা মেসেজ দেখার অনুমতি হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ দেয় না তবুও আজকে আপনাদের সাথে আমরা এই বিষয়ে এমন একটি টিপস শেয়ার করব যার মাধ্যমে আপনি খুব সহজে হোয়াটসঅ্যাপে ডিলিট করা মেসেজ দেখতে পারবেন। চলুন তাহলে আর কথা না বাড়িয়ে আমরা ঝটপট জেনে আসি সেই গুরুতবপূর্ণ টিপসটি।

Whatsapp এর ডিলিট করা মেসেজ দেখার জন্য আপনাকে একটি থার্ড পার্টি অ্যাপ ডাউনলোড করতে হবে।

এই অ্যাপটি সম্পর্কে অনেকেই জানেন না এই অ্যাপটি ব্যবহার করে WHATSAPP এর সমস্ত আনসেন্ট করা মেসেজ, ভিডিও, ছবি এবং অডিও ফাইল দেখা সম্ভব। এই অ্যাপটি ডাউনলোড করতে চাইলে নিচের ডাউনলোড বাটনে ক্লিক করুন

Download

আশা করছি আপনি সফলভাবে ডাউনলোড করতে পেরেছেন

১. এবার ডাউনলোড হয়ে গেলে অ্যাপটি ওপেন করুন

২. তারপর টার্ম এন্ড কন্ডিশনে এগ্রি বাটনে ক্লিক করুন

৩. তারপর আপনার সামনে অনেকগুলো অ্যাপস আসবে,

৪. আপনি যদি হোয়াটসঅ্যাপ এর আনসেন্ট অথবা ডিলিট করা মেসেজ গুলো দেখতে চান তাহলে হোয়াটসঅ্যাপের উপর ক্লিক করুন।

৫. এবার নিচের আপডেট সিলেকশন এর উপর ক্লিক করুন

আপনার পছন্দ হতে পারে এমন আরো পোস্ট

৬. তারপর নোটিফিকেশন অ্যাকসেস আসবে সেখানে এনেবল অপশনে ক্লিক করুন

Shortcut= Open Undelete app > agree term & condition> allow Notification Access> choose Whatsapp> Update Selection

ব্যাস হয়ে গেল আশাকরি এবার আপনি আপনার হোয়াটসঅ্যাপের সকল ডিলিট করা মেসেজ গুলো দেখতে পারবেন।

আশা করছি আপনি বুঝতে পেরেছেন যে কিভাবে হোয়াটসঅ্যাপ ডিলিট করা মেসেজ দেখতে হয় এবার চলুন আমরা জেনে আসি WhatsApp থেকে ডিলিট হওয়া ছবি ফিরিয়ে আনার উপায় কি সেই বিষয় নিয়ে।

WhatsApp থেকে ডিলিট হওয়া ছবি ফিরিয়ে আনার উপায়

Whatsapp থেকে মুছে ফেলা ফটো পুনরুদ্ধার করতে চান? হোয়াটসঅ্যাপ আমরা প্রত্যেকেই ব্যবহার করি কিন্তু আমরা অনেকেই হোয়াটসঅ্যাপের প্রাথমিক টিপস এবং ক্লিকসগুলো সম্পর্কে জানি না। হোয়াটসঅ্যাপে কথা বলতে বলতে হঠাৎ কেউ কোন ছবি আনসেন্ড করলে আমরা সেই ছবি দেখতে পাই না তাই আজকের পোস্টে আমরা তা নিয়ে আলোচনা করব

Whatsapp থেকে ডিলিট হওয়া ছবি ফিরিয়ে আনার উপায় কি

Whatsapp থেকে ডিলিট হওয়ার ছবি ফিরিয়ে আনার জন্য আপনাকে একটি অ্যাপস গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে হবে। সেই অ্যাপটি ডাউনলোড করার জন্য আপনার ফোন থেকে গুগল প্লে স্টোর ওপেন করুন

১. সার্চ দিন Whats delete recover messages।

২. ডাউনলোড হয়ে গেলে ওপেন করুন

৩. তারপর হোয়াটসঅ্যাপের এক্সেস চাইবে সেখানে আলোও বাটনে ক্লিক করুন 

 ৪. ২ মিনিট অপেক্ষা করুন

৫. তারপর আপনার সামনে অনেকগুলো অ্যাপ্লিকেশন আসবে সেখানে আপনি যদি whatsapp এর ছবিগুলো ফিরিয়ে আনতে চান তাহলে হোয়াটসঅ্যাপ অ্যাপ এর উপর ক্লিক করে নেক্সট বাটনে ক্লিক করুন

Shortcut= open app> allow Whatsapp access>allow Notification Access>back to the app

ব্যাস হয়ে গেল এখন থেকে আপনার হোয়াটসঅ্যাপে কেউ কোন মেসেজ ছবি অথবা ভিডিও ডিলিট করলে আপনি সেই সমস্ত কিছু এই অ্যাপের সাহায্যে দেখতে পারবেন। আশা করছি আপনি বুঝতে পেরেছেন যে Whatsapp থেকে ডিলিট হওয়া ছবি ফিরিয়ে আনার উপায় কি সেই সম্পর্কে। এবার চলুন আমরা জেনে নেই হোয়াটসঅ্যাপ ডিলিট মেসেজ রিকভারি সম্পর্কে।

হোয়াটসঅ্যাপ ডিলিট মেসেজ রিকভারি

অনেক সময় ভুলবশত হাতের চাপ লেগে বা অন্য কোন কারণে কোন কনভার্সেশন ডিলিট হয়ে গেলে অথবা ফোন থেকে হোয়াটসঅ্যাপ ডিলিট হয়ে গেলে তারপর হোয়াটসঅ্যাপ আবার নতুন করে ফোনে ইন্সটল করলে আগের চ্যাট গুলো ফিরে পাওয়া যায় না তাই না? তাই আজকের এই পোস্টে আলোচনা করব যে হোয়াটসঅ্যাপ ডিলিট মেসেজ রিকভারি সম্পর্কে । হোয়াটসঅ্যাপ ডিলিট করা মেসেজগুলো রিকভারি করা খুবই সহজ কিভাবে হোয়াটসঅ্যাপ ডিলিট মেসেজ রিকভারি করতে হয় জানতে নীচে দেখুন

১. Whatsapp এর সমস্ত মেসেজ ছবি ও অডিও ভিডিও ফাইল গুলো রিকভার করতে সেটিং অপশনে ক্লিক করুন

২. তারপর আপনি চ্যাটস (chats) নামক একটি অপশন দেখতে পারবেন তার ওপর ক্লিক করুন।

৩. তারপর স্ক্রোল করে নিচে আসুন, চ্যাট ব্যাকআপ নামক অপশনে ক্লিক করুন।

৪. ব্যাকআপ বাটনে ক্লিক করুন।

৫. আপনার হোয়াটসঅ্যাপে যদি আগে থেকেই চ্যাট ব্যাকআপ করা থাকে তাহলে আপনি ব্যাকআপ অপশনে ক্লিক করে সমস্ত মেসেজ ভিডিও অডিও গুলো রিকভার করতে পারবেন।

এছাড়াও আপনি চাইলে আনডিলিট অ্যাপ থেকে হোয়াটসঅ্যাপে ডিলিট হওয়ার সমস্ত কনভারসেশন মেসেজ অডিও ভিডিও এবং ফাইলস গুলো রিকভার করতে পারবেন।এইজন্য আজই আনডিলিট অ্যাপ ডাউনলোড করুন এবং নিজের মেসেজ ছবি এবং ফাইলস গুলোকে সংরক্ষণ করুন।

হোয়াটসঅ্যাপে ডিলিট হওয়া মেসেজ ফিরে পাওয়ার উপায়- শেষ কথা

প্রিয় পাঠক আমাদের আজকের এই পোস্টে আমরা প্রথমে আলোচনা করলাম হোয়াটসঅ্যাপে ডিলিট হওয়া মেসেজ ফিরে পাওয়ার উপায় কি সেই বিষয়ে। আমরা প্রত্যেকেই তো হোয়াটসঅ্যাপ ব্যবহার করি কিন্তু অনেকেই জানিনা যে হোয়াটসঅ্যাপে ডিলিট হওয়া মেসেজ ফিরে পাওয়ার উপায় কি তাই আশা করছি আজকের এই পোষ্টের মাধ্যমে আপনি বুঝতে পেরেছেন যে কিভাবে হোয়াটসঅ্যাপে ডিলিট করা মেসেজগুলো ফিরে পাওয়া যায়।

এছাড়াও আজকের এই পোস্টে আমরা আলোচনা করলাম যে whatsapp থেকে ডিলিট হওয়া ভিডিও অডিও এবং ছবিগুলো কিভাবে দেখতে হয় সেই সম্পর্কে। আশা করছি আজকের এই পোস্টটির মাধ্যমে আপনি উপকৃত হয়েছেন। আজকের এই পোস্টটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই একটি কমেন্ট করে জানাবেন। আর হ্যাঁ আপনি যদি এমন পোস্ট আরো পেতে চান তাহলে এই ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করবেন ধন্যবাদ।

পাঠকদের কিছু প্রশ্ন এবং উত্তর

হোয়াটসঅ্যাপে কেউ মেসেজ আনসেন্ট করলে সে মেসেজ কিভাবে দেখব?

হোয়াটসঅ্যাপে আনসেন্ট করা মেসেজ দেখতে পোস্টটি আবারো পড়ুন।

হোয়াটসঅ্যাপ থেকে ডিলিট হওয়া ছবি ফিরিয়ে আনার উপায় কি

 Whatsapp থেকে ডিলিট হওয়া সমস্ত ছবি অডিও ফাইল ও মেসেজগুলো ফিরিয়ে আনার জন্য আনডিলিট অ্যাপ ডাউনলোড করতে হবে। আনডিলিট অ্যাপ ডাউনলোড করতে উপরে ডাউনলোড বাটনে ক্লিক করুন।

UNDELETE অ্যাপ থেকে সত্যি মেসেজ ফিরিয়ে আনা সম্ভব?

হ্যাঁ। এই অ্যাপের সাহায্যে শুধু মেসেজই নয় ছবি অডিও ভিডিও এবং স্ট্যাটাস সহ সবকিছু ফিরিয়ে আনা সম্ভব।

2 thoughts on “হোয়াটসঅ্যাপে ডিলিট হওয়া মেসেজ ফিরে পাওয়ার উপায়”

  1. Hi Neat post Theres an issue together with your web site in internet explorer may test this IE still is the marketplace chief and a good component of people will pass over your fantastic writing due to this problem

    Reply
  2. of course like your website but you have to check the spelling on several of your posts A number of them are rife with spelling issues and I in finding it very troublesome to inform the reality on the other hand I will certainly come back again

    Reply

Leave a Comment