লেখালেখি করে আয় করার ওয়েবসাইট

লেখালেখি করে আয় করার ওয়েবসাইট খুঁজছেন? যেসব ওয়েবসাইটে লেখালেখি করার পরিবর্তে টাকা দিয়ে থাকে, এসব ওয়েবসাইটে অনেকেই কাজ করতে চান। কিন্তু, অনেকেই জানেন না যে, কোন ওয়েবসাইট লেখালেখি করলে টাকা দেয়। আপনি যদি কোনো বিষয়ে লিখতে পছন্দ করেন, প্রযুক্তি, লাইফস্টাইল, গেম, রিভিউ, গল্প ইত্যাদি, তবে আপনার জন্য এমন কিছু ওয়েবসাইট এর তালিকা আজকে শেয়ার করবো, সেখানে লেখালেখি করে প্রতিনিয়ত টাকা ইনকাম করতে পারবেন।

আপনি যদি অনলাইন থেকে লেখালেখি করে টাকা ইনকাম করতে চান, তবে এই পোস্টটি সম্পূর্ণ পড়ুন। এতে করে, লেখালেখি করে আয় করার ওয়েবসাইটগুলো সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

লেখালেখি করে আয় করার ওয়েবসাইট
লেখালেখি করে আয় করার ওয়েবসাইট

লেখালেখি করে আয় করা যায়?

অনেকেই প্রশ্ন করতে পারেন, লেখালেখি করে আবার আয় করা যায় নাকি? আপনি যদি কোনো বিষয়ের উপর সুন্দর করে আপনার চিন্তা-ভাবনা তুলে ধরে পারেন লেখার মাধ্যমে, তবে সেই লেখা থেকে টাকা উপার্জন করতে পারবেন। কন্টেন্ট রাইটিং সম্পর্কে নিশ্চয়ই শুনেছেন। কন্টেন্ট রাইটিং করে অনেকেই তাদের জীবিকা বহন করছে। লেখালেখি বা কন্টেন্ট রাইটিং করে টাকা আয় করা যায়।

অনেকের মনে হতে পারে যে, লেখালেখি করে টাকা আয় করা যায় না। কিন্তু, এখন আপনি চাইলে লেখালেখি করেই প্রতি মাসে ৫০ হাজার টাকার অধিক ইনকাম করতে পারবেন। এছাড়াও, আপনার নিজের একটি ওয়েবসাইট বানিয়ে সেখানে লেখালেখি করেও টাকা উপার্জন করতে পারবেন। তো চলুন, এ বিষয়ে আরও বিস্তারিত জেনে নেয়া যাক।

লেখালেখি করে টাকা ইনকাম করার উপায়

লেখালেখি করে টাকা ইনকাম করতে হলে আপনার কাছে একটি মোবাইল বা কম্পিউটার থাকতে হবে। এবং আপনাকে সেই ডিভাইস চালিয়ে লেখালেখি করতে পারদর্শী হতে হবে। আপনি যে আমার এই লেখাটি পড়ছেন, এটি ব্লগিং বা কন্টেন্ট রাইটিং এর পর্যায়ে পড়ে। আপনি যদি নিজে একটি ওয়েবসাইট বানিয়ে সেখানে বিভিন্ন বিষয়ে লেখালেখি করেন, তবে সেটি হবে ব্লগিং। ব্লগিং করে অনেকেই প্রতি মাসে তাদের ওয়েবসাইট থেকে প্রচুর টাকা ইনকাম করছে।

অপরদিকে কন্টেন্ট রাইটিং মানে হচ্ছে, যেকোনো বিষয়ের উপর রিসার্চ করে লেখালেখি করা। আপনি যদি ব্লগিং করেন এবং অন্য কারো দ্বারা কন্টেন্ট লিখে নেন, তবে উক্ত ব্যক্তির কাজটি হচ্ছে কন্টেন্ট রাইটিং। তেমনি, আপনি যদি লেখালেখি করতে পারেন, তবে সেটা হবে কন্টেন্ট রাইটিং। এই কন্টেন্ট রাইটিং করে মার্কেটপ্লেস থেকে টাকা ইনকাম করতে পারবেন। অথবা, অন্য কোনো ওয়েবসাইটে কন্টেন্ট রাইটিং করে টাকা ইনকাম করতে পারবেন।

নিচে এমন কিছু লেখালেখি করে আয় করার ওয়েবসাইট শেয়ার করবো।

লেখালেখি করে আয় করার ওয়েবসাইট

লেখালেখি করে আয় করার অনেক উপায় রয়েছে। ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস থেকে লেখালেখি করে আয় করা যায়। লোকাল ক্লায়েন্ট কিংবা ইন্টারন্যাশনাল ক্লায়েন্ট এর হয়ে লেখালেখি করেও টাকা আয় করা যায়। তেমনি, আপনি চাইলে আমাদের দেশের কিছু ওয়েবসাইটে লেখালেখি করে আয় করতে পারবেন। এমন কিছু লেখালেখি করে আয় করার ওয়েবসাইটগুলো হচ্ছে –

উপরে উল্লেখ করে দেয়া ওয়েবসাইট গুলো থেকে আপনি প্রতি মাসে লেখালেখি করে টাকা ইনকাম করতে পারবেন। এই লিস্টে উল্লেখ করে দেয়া ৩টি ওয়েবসাইট আমাদের দেশের। আপনি চাইলে বাংলা লিখেও টাকা ইনকাম করতে পারবেন। কিংবা, আপনি যদি ইংলিশে দক্ষ হয়ে থাকেন, তবে ইংলিশ লিখেও টাকা ইনকাম করতে পারবেন। তো চলুন, এসব ওয়েবসাইট নিয়ে আরও বিস্তারিত জেনে নেয়া যাক।

TrickBD থেকে লেখালেখি করে টাকা ইনকাম

লেখালেখি করে আয় করার ওয়েবসাইট গুলোর মাঝে ট্রিকবিডি আমাদের দেশের সবথেকে জনপ্রিয় এবং বিশ্বস্ত একটি ওয়েবসাইট। আপনি যদি টেকনোলজি কিংবা অন্য কোনো বিষয়ে ভালো কন্টেন্ট লিখতে পারেন, তবে এই ওয়েবসাইট থেকে প্রতি মাসে অনেক ভালো পরিমাণে টাকা উপার্জন করতে পারবেন। প্রতিটি পোস্টে ১০০-১৫০ টাকা অব্দি ইনকাম করতে পারবেন।

এছাড়াও, আপনার পোস্টের মান ভালো হলে ট্রিকবিডির এডমিন প্যানেল থেকে আপনাকে বোনাস দিবে। পেমেন্ট নিতে পারবেন বিকাশ/নগদ/মোবাইল রিচার্জ কিংবা পেপাল এর মাধ্যমে। আপনি হয়তো অনেক বাংলা লেখালেখি করে আয় করার ওয়েবসাইট খুজেছেন, কিন্তু অনেক ওয়েবসাইট পেমেন্ট করে না।

আরও পড়ুন – পোস্ট করে টাকা ইনকাম করার উপায়

আপনি যদি ট্রিকবিডি ওয়েবসাইটে কাজ করেন এবং কপি-পেস্ট না করেন, তবে প্রতি মাসেই পেমেন্ট নিতে পারবেন। পোস্ট এর মান ভালো হলে প্রতি পোস্টে বোনাস দিয়ে থাকে। তাই, আপনি চাইলে ট্রিকবিডি ওয়েবসাইট থেকে লেখালেখি করে টাকা উপার্জন করতে পারবেন।

TrickBD থেকে টাকা ইনকাম করতে চাইলে আপনাকে প্রথমেই এই ওয়েবসাইট ভিজিট করতে হবে এবং এরপর আপনাকে একটি একাউন্ট তৈরি করতে হবে। এরপর, আপনি এখানে লেখালেখি করতে পারবেন। প্রতি পোস্টে কত টাকা ইনকাম হয়েছে তা দেখতে ও উত্তোলন করতে পারবেন।

Techtunes এ লেখালেখি করে টাকা ইনকাম

টেকটিউনস হলো বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় বিজ্ঞান ও প্রযুক্তির সৌশল নেটওয়ার্ক। টেকটিউনসের চেয়ে বড় ব্লগ সাইট বাংলায় বর্তমানে সম্ভবত একটিও নেই। তাদের মাসিক ভিজিটর সংখ্যা ১ কোটিরও বেশি। এই সাইটটিতে বাংলার বিভিন্ন প্রান্ত হতে লেখকগণ তাদের লেখা পাবলিশ করে আসছে। বাংলায় আর্টিকেল লিখে আয় করার সবচেয়ে ভালো সাইট বলা যায় টেকটিউনসকে। তাই আপনার যদি লিখে আয় করার ইচ্ছা থাকে, তবে টেকটিউনসে লিখতে পারেন।

টেকটিউনসে অরিজিনাল, রিচ ও হাই কোয়ালিটি কন্টেন্ট লিখে টেকটিউনস থেকে ‘ইনকাম’ করা যায়। টেকটিউনস থেকে ইনকাম ‘টেকটিউনস ক্যাশ’ হিসেবে আপনার টেকটিউনস অ্যাকাউন্টে জমা হয়। টেকটিউনস ক্যাশ অর্থ সরাসরি টাকা। ‘টেকটিউনস ক্যাশ’ সরাসরি পে-আউট হয় আপনার বিকাশ, রকেট, নগদ, ব্যাংক অ্যাকাউন্টে। টেকটিউনস থেকে ইনকাম শুরু করতে টেকটিউনস ট্রাস্টেড টিউনার হতে হয়।

ট্রাসটেড টিউনার হিসেবে সকল আয় ‘টেকটিউনস ক্যাশ’ হিসেবে আর্ন ও পে-আউট হয়। ‘টেকটিউনস ক্যাশ’ এর সকল আর্ন ও পে-আউট History আপনার টিউনার প্রোফাইল এর Techtunes Cash থেকে লাইভ দেখা যায়।

টেকটিউনস ট্রাসটেড টিউনাররা প্রতি মাসে গড়ে ২০ হাজার টাকা থেকে ২ লক্ষ টাকা পর্যন্ত পেমেন্ট পেআউট করে থাকে। নিয়মিত টিউন প্রকাশের সাথে সাথে এবং ইউজার এনগেজিং বৃদ্ধির সাথে সাথে আপনার আয়ও বাড়তে থাকে। আপনার প্রতি মাসের আয় নির্ভর করে আপনি কত বেশি পরিশ্রম, মেধা, অরিজিনাল, কোয়ালিটি পূর্ণ ও এনজেগিং কন্টেন্ট তৈরি করতে পারেন তাঁর উপর। টেকটিউনস ট্রাসটেড টিউনার হিসেবে আপনি আনলিমিড Money ইনকাম করতে পারবেন। কোন লিমিট নেই। তবে সেজন্য আপনাকে নিয়মিত ইউনিক, অরিজিনাল, হাই-কোয়ালিটি ও এনজেগিং কন্টেন্ট তৈরিতে পারদর্শি হতে হয়।

BanglayIT ওয়েবসাইট থেকে টাকা ইনকাম

বাংলায় আইটি একটি লেখালেখি করে আয় করার ওয়েবসাইট। আপনি চাইলে এই ওয়েবসাইটের হয়ে কাজ করতে পারেন। আপনি যদি এসইও ফ্রেন্ডলী কন্টেন্ট লিখতে পারেন, তবে বাংলায় আইটি ওয়েবসাইটে লেখালেখি করে প্রতি লেখার জন্য ২০০ টাকা থেকে শুরু করে এর অধিক অব্দি ইনকাম করতে পারবেন।

Banglay IT ওয়েবসাইটে লেখালেখি করে সঙ্গে সঙ্গে পেমেন্ট নিতে পারবেন। এক্ষেত্রে বিকাশ/নগদ/রকেট যেকোনো মাধ্যমে পেমেন্ট নিতে পারবেন।

Medium থেকে লেখালেখি করে টাকা আয়

আপনি যদি ট্রাস্টেড একটি লেখালেখি করে আয় করার ওয়েবসাইট খুঁজে থাকেন, যেখানে আপনি ইংলিশ কন্টেন্ট লিখতে পারবেন এবং আপনার স্বাধীনতা থাকবে লেখালেখিতে, তবে Medium আপনার জন্যই। এই ওয়েবসাইটে লেখালেখি করে আয় করার জন্য আপনাকে এসইও বা অন্য কিছু জানতে হবেনা। আপনাকে শুধু মাথায় থাকা ক্রিয়েটিভিটি লেখার মাধ্যমে ফুটিয়ে তুলতে হবে।

এই ওয়েবসাইটে লেখালেখি করে সহজেই প্রতি মাসে ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন।

আমাদের শেষ কথা

আজকের এই পোস্টে আপনাদের সাথে লেখালেখি করে আয় করার ওয়েবসাইট শেয়ার করেছি। এই পোস্টে উল্লেখ করে ওয়েবসাইটগুলো থেকে টাকা ইনকাম করতে পারবেন। এমন আরও পোস্ট পড়তে এই ওয়েবসাইটের অন্যান্য পোস্ট পড়তে পারেন।

Leave a Comment